সূচকের পাশাপাশি কমেছে শেয়ার দর

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। বুধবার (২৯ জানুয়ারি) সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। তবে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ২৭ কোটি ৮৬ লাখ ৩৫ হাজার টাকা। দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০২৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫২৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৩৯ কোটি ৬১ লাখ ৯২ হাজার টাকা।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৬৬৯ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ৩৮ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দিনভর লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৪০ লাখ ৪২ হাজার টাকা।

আপনি আরও পড়তে পারেন